দাম কমেছে ৬ টি ফোনের

0

দেশের বাজারে তিনটি ব্র্যান্ডের ছয়টি মডেলের ফোনের দাম কমেছে। এর মধ্যে হুয়াওয়ের ওয়াই৫ লাইটের দাম কমেছে প্রায় এক হাজার টাকা, মটোরোলার মটো ই৫ প্লাসের দাম কমেছে দুই হাজার টাকা, সিম্ফনির ভি১৩৫, ভি১৪০, ভি১৫৫ এবং আই১০ প্লাসে ৩০০ থেকে ৯০০ টাকা পর্যন্ত ছাড় পাওয়া যাচ্ছে।

হুয়াওয়ের কর্তৃপক্ষ জানিয়েছে, হুয়াওয়ে ওয়াই৫ লাইটের দাম ছিল ৮ হাজার ৯৯০ টাকা। আর এখন তা পাওয়া যাবে মাত্র ৭ হাজার ৯৯৯ টাকায়। অর্থাৎ ১ হাজার টাকা কমে। হুয়াওয়ের ফুলভিউ টাচস্ক্রিন ডিসপ্লের স্মার্টফোনটির রেজ্যুলেশন ৭২০ ও ১৪৪০ পিক্সেল। ফুলভিউ ডিসপ্লের আকার ৫.৪৫ ইঞ্চি। ফোনটিতে অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে অ্যান্ড্রয়েড ৮.১ গো ভার্শন এবং ইএমইউআই ৮। চিপসেট হিসেবে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক এমটি ৬৭৩৯। ফোনটিতে ব্যবহার করা হয়েছে ১ জিবি র‍্যাম ও ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ। ফোনটির পেছনের ক্যামেরা ৮ মেগাপিক্সেল। সামনের ক্যামেরা ৫ মেগাপিক্সেলের। ফোনটিতে চার্জ ব্যাকআপ সুবিধা দিতে ব্যবহার করা হয়েছে ৩০২০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। ডুয়েল সিম সুবিধাসহ ব্ল্যাক ও ব্লু রঙের ফোনটিতে ফোরজি সুবিধা পাওয়া যাবে।

মটোরোলার মটো ই৫ প্লাস হ্যান্ডসেটটি ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত বিশেষ অফারে ১৭ হাজার ৯৯০ টাকার বদলে মাত্র ১৫ হাজার ৯৯০ টাকায় দিচ্ছে মটোরোলা। ফোনটিতে কোয়ালকম স্নাপড্রাগন প্রসেসর, ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি রম ব্যবহার করা হয়েছে। যা বাড়ানো যাবে ১২৮ জিবি পর্যন্ত। এতে ৬ ইঞ্চির ম্যাক্স ভিশন এইচডিপ্লাস ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এর ব্যাটারি ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার। এতে দ্রুত চার্জিং পদ্ধতি রয়েছে। এর পেছনে রয়েছে ১২  মেগাপিক্সেলের লেজার অটোফোকাস ক্যামেরা। আর সামনে রয়েছে এলইডি ফ্লাস যুক্ত ৫ মেগাপিক্সেল ক্যামেরা।

সিম্ফনির ১ জিবি র‍্যাম, ৮ জিবি রম এবং ফুল ভিশন ডিসপ্লেসমৃদ্ধ ভি১৩৫ স্মার্টফোনটির আগে দাম ছিল ৫ হাজার ৬৯০ টাকা; ৩০০ টাকা ছাড়ে এখন তা মাত্র ৫ হাজার ৩৯০ টাকায় পাওয়া যাবে। অ্যান্ড্রয়েড গো এবং ফুল ভিশন আইপিএস ডিসপ্লেসমৃদ্ধ ভি১৪৫ স্মার্টফোনটির আগে দাম ছিল ৬ হাজার ২৯০ টাকা; ৬০০ টাকা ছাড়ে এখন তা মাত্র ৫ হাজার ৬৯০ টাকায় পাওয়া যাবে। ফোরজি নেটওয়ার্ক–সমর্থিত ৫ ইঞ্চি এইচডি ডিসপ্লের ভি১৫৫ স্মার্টফোনটির আগের দাম ছিল ৬ হাজার ১৯০ টাকা; ৪০০ টাকা ছাড়ে এখন তা মাত্র ৫ হাজার ৭৯০ টাকায় পাওয়া যাবে। নির্দিষ্ট সেলফি বাটনের আই১০ প্লাসের আগে দাম ছিল ৭ হাজার ৫৯০ টাকা; এখন তা ৬০০ টাকা ছাড়ে মাত্র ৬ হাজার ৯৯০ টাকায় পাওয়া যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here